খবরের বিস্তারিত...

dfgfg-702x336

আল্লামা হজরত তৈয়ব শাহ (রঃ) সুন্নী জাগরনের মহান স্বপ্নদ্রষ্টা- ইসলামিক ফ্রন্ট ভাইস-চেয়ারম্যান অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দীন

ফেব্রু. 14, 2016 সাংগঠনিক খবর

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বিশিষ্ট রাজনীতিবিদ অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দীন বলেছেন,- যুগে-যুগে যে সকল ক্ষনজন্মা ও কালোত্তীর্ণ মহাপুরুষদের শুভ আবির্ভাবে মানব ইতিহাস সমৃদ্ধ হয়েছে, তন্মধ্যে রাহনুমায়ে শরিয়ত ও তরিকত, গাউসে জামান হজরতুলহাজ¦ আল্লামা সৈয়দ কারী মোহাম্মদ তৈয়ব শাহ (রঃ) ও তাদের অন্যতম একজন হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়ে্েছন। তিনি ছিলেন আধ্যাত্মিক জগতের একজন সিদ্ধপুরুষ।

যার আধ্যাত্মিকতার নির্মল পরশে অসংখ্য দিকভ্রান্ত ও পথভ্রষ্ট মানুষ খুঁজে পেয়েছে মহা মুক্তির ঠিকানা। যাঁর নিকট বয়াত গ্রহন করে অসংখ্য আলেম-ওলামা, হাফেজ-কারী, মোহাদ্দেস-মোফাচ্ছের, চিকিৎসক-আইনজীবি, শিক্ষক-সাংবাদিক, ইমাম-মোয়াজ্জেন, প্রকোশলী ও পেশাজীবি স্ব-স্ব অবস্থান থেকে জাতীয় জীবনে ইসলামী তাহজিব-তামুদ্দুন প্রতিষ্ঠায় নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। জাতীয় জীবনে সাম্য-মৈত্রী, শান্তি ও ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠার ক্ষেত্রে ইসলামী আদর্শই একমাত্র কার্যকর পন্থা হিসেবে তাঁর নিকট বিবেচিত হওয়ায় তিনি দেশ-বিদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মসজিদ, মাদ্রাসা, খানকা তথা বহুমূখী শিক্ষালয় প্রতিষ্ঠা করেছেন।

যিনি আল্লাহ তদ্বীয় রাসুল (দঃ) নির্দেশিত পথ ও মত আহলে সুন্নত ওয়াল জামাতের কালজয়ী আদর্শের প্রচার ও প্রসারে বিশে^র এক প্রান্ত থেকে অপর প্রান্ত চষে বেড়িয়েছেন। সত্যিকার অর্থে তিনি ছিলেন বিশ^ব্যাপি ইসলামের মূলধারা সুন্নি জাগরনের মহান স্বপ্নদ্রষ্টা। প্রকৃতপক্ষে তাঁর পদাংক অনুসরনের মধ্যদিয়ে জাতীয় জীবনে সুস্থ, সুন্দর, স্থিতিশীল ও মানবিক মূল্যবোধের একটি সমাজ বিনির্মাণ সম্ভব।
ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সভাপতি আলহাজ¦ এইচ এম মুজিবুল হক শুক্কুর বলেছেন,- গাউছে জামান আল্লামা তৈয়ব শাহ (রঃ) ছিলেন, ইসলাম বিদ্বেষী ও বিকৃতিকারীদের বিরুদ্ধে প্রচন্ড এক বিদ্রোহের নাম। যাঁর দূরদর্শীতা, বিচক্ষনতা, চাতুর্য্যতা ও আধ্যাত্মিকতার নিকট বাতিল অপশক্তি কর্তৃক ধর্মপ্রাণ মুসলমানদের ঈমান হননকারী যাবতীয় অপকৌশল ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। এবং ঈমান-আকিদা সংরক্ষনে মুসলিম মিল্লাত পেয়েছে সঠিক একটি গাইডলাইন। তাছাড়া সুন্নী কমিউনিটির অনৈক্য ও পারস্পরিক বিভাজন রোধ করে সকলকে একটি ফ্লাটফর্মে একিভূত করে পারস্পরিক ঐক্যের দূর্ভেদ্য প্রাচীর গড়ে তোলার ক্ষেত্রেও প্রাণান্তকর প্রচেষ্ঠা চালিয়ে গেছেন বলে মন্তব্য করে পীরে তরিকত হজরতুলহাজ¦ আল্লামা সৈয়দ মোহাম্মদ তৈয়ব শাহ (রঃ) কে ইসলামী রেনেসাঁর মহান দিকপাল হিসেবে অভিহিত করেন। প্রকৃতপক্ষে মুসলিম মিল্লাতের নিকট তিনি একজন অবিস্মরণীয় ব্যক্তিত্ব।
ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগর এর উদ্যোগে  সংগঠনের দামপাড়া ইমাম ম্যানসনস্থ দলীয় কার্যালয়ে রাহনুমায়ে শরিয়ত ও তরিকত গাউছে জামান হজরতুলহাজ¦ আল্লামা হাফেজ কারী সৈয়দ মোহাম্মদ তৈয়ব শাহ (রঃ) এর বার্ষিক ওরশ শরিফ উপলক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।
চট্টগ্রাম মহানগর ইসলামিক ফ্রন্টের সভাপতি আলহাজ¦ এইচ এম মুজিবুল হক শুক্কুরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সম্মানিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বিশিষ্ট রাজনীতিবিদ অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দীন, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান জনাব আলহাজ¦ এস এম সিরাজ উদ্দীন তৈয়বী।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চট্টগ্রাম দক্ষিন জেলা সভাপতি আলহাজ¦ মাওলানা কাজী জসিম উদ্দীন, চট্টগ্রাম নগর ইসলামিক ফ্রন্টের সাধারন সম্পাদক এস এম আবদুল করিম তারেক, সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক এম মহিউল আলম চৌধুরী, চট্টগ্রাম নগর ইসলামিক ফ্রন্টের অর্থ সম্পাদক মাওলানা নাসির উদ্দীন, দপ্তর সম্পাদক ডাঃ হাসমত আলী তাহেরী, দিদারুল আলম, ছাত্রনেতা আবু ছাদেক ছিটু, সাহেদুর রহমান মুন্না, আবুল হাসেম রাশেদ, তাওহিদুল আলম রিয়াদ, মোহাম্মদ ইমাম উদ্দীন, রেজাউল মোস্তফা তানভীর ও রবিউল ইসলাম প্রমূখ।

Comments

comments

Related Post