খবরের বিস্তারিত...

চাঁদপুর ৫ বাহাদুর শাহ

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে নির্বাচন করবেন আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী

সেপ্টে. 15, 2018 সাংগঠনিক খবর

চাঁদপুর-৫(হাজীগঞ্জ-শাহ্রাস্তি) নির্বাচনী আসনে প্রার্থীতা ঘোষণা করলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান ও ইমামে রাব্বানী দরবার শরীফের পীর জননেতা আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্ মোজাদ্দেদী। শনিবার বিকাল ৩টায় দরবার শরীফে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে হাজীগঞ্জ-শাহরাস্তির দলীয় নেতা-কর্মী ও স্থানীয় জনগণের সাথে মতবিনিময় শেষে তিনি প্রার্থীতা ঘোষণা দেন। এই লক্ষ্যে দলের সকল নেতা-কর্মী ও সমর্থকগণকে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজ নিজ এলাকায় নির্বাচনী কমিটি গঠন করে কাজ করার জন্য নির্দেশ দেন তিনি।

মত বিনিময় সভায় এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট অথবা আমার দল ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ থেকে একক প্রার্থী হিসেবে নির্বাচন করবো, ইনশা আল্লাহ। আমি আশাবাদী শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীন নির্বাচন কমিশনের পক্ষে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়া সম্ভব। আমার দল মহাজোটের সাথে যুগপৎ আন্দোলন করে যাচ্ছে। আমার বিশ্বাস মহাজোট নেত্রী নিশ্চয়ই হাজীগঞ্জ-শাহরাস্তিতে আমাকেই মনোনয়ন দিয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে আরও বেশি শক্তিশালী করবেন।

আল্লামা বাহাদুর শাহ বলেন, বাংলাদেশের মানুষ ধর্ম প্রিয়। এক দল মানুষ ধর্মকে মুখোশ বানিয়ে এদেশের তরুণ সমাজকে জঙ্গিবাদ ও মাদকের দিকে ঠেলে দিচ্ছে। ফলে আগামী তরুণ প্রজন্ম ঘোর অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে। এজন্যই আমি শুধু খানকাহতে বসে না থেকে রাজপথে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে সংগ্রাম করে মাদক ও জঙ্গিবাদমুক্ত সমাজ বিনির্মাণে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, এদেশ থেকে মাদক, জঙ্গিবাদ, দূর্নীতি ও স্বাধীনতার অপশক্তিকে রুখে দিতে হলে বৃহত্তর ঐক্যের বিকল্প নাই। সুতরাং আগামী দিনে বৃহত্তর ঐক্য গড়তে হলে অবশ্যই স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে নিয়েই গড়তে হবে। তবেই প্রতিটি ধর্মের মানুষ তাদের নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করার সুযোগ পাবে। যে লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে রাসূল(দ.) কোরআন-সুন্নাহর রাজনীতি প্রতিষ্ঠা করে গেছেন সেই লক্ষ্যেই কাজ করছে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ।

বাহাদুর শাহ আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে বাঙ্গালী জাতিকে একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন। তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিভিন্ন রাজনৈতিক দল নিয়ে মহাজোট করার পরিকল্পনা করছেন। ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একটি আদর্শিক রাজনৈতিক দল। যে রাজনৈতিক দল কোরআন-সুন্নাহ ভিত্তিক দেশ ও জাতির ভাগ্য উন্নয়নে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি বলেন, ইনসাফ ভিত্তিক সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাকে উজ্জীবিত করার লক্ষ্যে ইসলামিক ফ্রন্ট প্রতিষ্ঠা লগ্ন থেকেই কাজ করে যাচ্ছে। আপনারা যদি আপনাদের মূল্যবান ভোট দিয়ে আগামী একাদশ সংসদ নির্বাচনে হাজীগঞ্জ-শাহরাস্তি থেকে আমাকে নির্বাচিত করে সংসদে পাঠান তাহলে আপনাদের সাথে ওয়াদা দিচ্ছি আপনাদের ভাগ্যোন্নয়ন তথা দেশ ও রাষ্ট্রের উন্নয়নে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাবো ইনশা আল্লাহ। রাষ্ট্রের অর্থ লুটপাট তথা জনগণের আমানতদারী নষ্ট করার সকল পথ বন্ধ করে দেয়া হবে।

সৈয়দ বাহাদুর শাহ মহাজোট সম্পর্কে বলেন, আওয়ামীলীগের সাথে যুগপৎ আন্দোলনের মাধ্যমে ২০০৬ সালে আমি মহাজোট থেকে মনোনয়ন পাই। ওই সময় যথা সময়ে নির্বাচন না হওয়ার কারণে রাজনৈতিক পটপরিবর্তন ঘটে। এবারও মহাজোট গঠনের পর জোটের সাথে বনিবনা হলে মহাজোট থেকেই নির্বাচন করার প্রস্তুতি রয়েছে। তবে কোন কারণে সেই সুযোগ না থাকলে আমার দল ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ হাজীগঞ্জ-শাহরাস্তি সহ সারা বাংলাদেশে শতাধিক আসনে কেন্দ্রীয় সিদ্ধান্তে মনোনয়ন দেয়ার প্রস্তুতিও নিয়েছে।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চাঁদপুর জেলা সভাপতি অধ্যক্ষ মাও. মফিজুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মাও. মাসউদুর রহমান, হাজীগঞ্জ উপজেলা সহ-সভাপতি মোঃ মনজুর আলম পাটওয়ারী, লাকসাম উপজেলা ইসলামিক ফ্রন্ট সভাপতি মাস্টার মাহবুবুর রহমান, ইসলামিক ফ্রন্ট হাজীগঞ্জ পৌর সহ-সভাপতি হাফেজ মাও. ত্বোহা, ইসলামী ছাত্রসেনা চাঁদপুর জেলা সভাপতি মোঃ বদিউজ্জমান, সাধারণ সম্পাদক হাফেজ মোঃ শাখাওয়াত হোসেন প্রমুখ। এ সময় বাংলাদেশ হিযবুর রাসূল(দ.) কমিটি হাজীগঞ্জ উপজেলা শাখার সভাপতি আলহাজ্জ আব্দুল হাই পাটওয়ারী সহ দরবারের ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় শ্রম ও কৃষি বিষয়ক সম্পাদক মাও. মোহাম্মদ আলী নকশবন্দী সঞ্চালনা করেন।

Comments

comments

Related Post