খবরের বিস্তারিত...

10702220_1653318168228287_4829125366892262153_n

চাঁদপুর-৫ আসনে উন্নয়নে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর নির্বাচনী প্রতিশ্রুতির উল্লেখযোগ্য ১২দফা

২৬৪-চাঁদপুর-৫(হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার মানুষের জানমালের নিরাপত্তা ও সার্বিক উন্নয়নের স্বার্থে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চেয়ারম্যান- আওলাদে রসূল (দঃ) আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্ মুজাদ্দেদী’র ১২ দফা নির্বাচনী প্রতিশ্রুতি।।

১/ হাজীগঞ্জ-শাহরাস্তির প্রতিটি গ্রাম হবে একেকটি শহর। ২০২১ সালের মধ্যে শহরের সকল সুযোগ-সুবিধা পাবে প্রতিটি গ্রাম। ২০২১ সালের পর হাজীগঞ্জ-শাহরাস্তিতে কোন কাঁচা রাস্তা থাকবে না। এককথায় হাজীগঞ্জ-শাহরাস্তি হবে সারাদেশের উন্নয়নের রোল মডেল। ইনশা আল্লাহ।

২/ ২০২১ সালের মধ্যে হাজীগঞ্জ-শাহরাস্তিকে জঙ্গি, মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও দূর্নীতি মুক্ত ঘোষণা করবো।
অপরপক্ষে উপযুক্ত কর্মসংস্থান তৈরি করার মাধ্যমে হাজীগঞ্জ-শাহরাস্তিকে বেকারমুক্ত করা হবে। সর্বোপরি, হাজীগঞ্জ-শাহরাস্তি হবে দারিদ্র্যমুক্ত। ইনশা আল্লাহ।

৩/ মহান মুক্তিযুদ্ধের আদর্শ ও গৌরবজ্জ্বল ইতিহাসকে সমুন্নত রাখতে এবং মুক্তিযোদ্ধাদের কল্যানে হাজীগঞ্জ এবং শাহরাস্তি দুই উপজেলায় দু’টি ‘বহুমুখী মুক্তিযোদ্ধা কমপ্লেক্স’ স্থাপন করা হবে। এবং উক্ত এলাকায় মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর স্থাপন করা হবে।

৪/ দুই উপজেলার বেকারত্ব দূরীকরণে শিল্প-কারখানা, জনশক্তি কেন্দ্র, যুব প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন এবং সরকারের অস্থায়ী প্রকল্পগুলো স্থায়ীকরণ অথবা মেয়াদ বৃদ্ধিতে জোর সুপারিশ থাকবে। উদ্যোক্তা সৃষ্টি করে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। ইনশা আল্লাহ।

৫/ চাঁদপুরসহ তিনটি জেলার বাণিজ্যিক কেন্দ্র হাজীগঞ্জ বাজারের যানজট নিরসনে ডাকাতিয়া নদীর কোল ঘেঁষে বিকল্প উড়াল সড়ক নির্মাণ করা হবে। যাহা চিত্তাকর্ষণের জন্য তিন জেলার মানুষের বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে উঠবে। সর্বোপরি হাজীগঞ্জ বাজার হবে একটি অত্যাধুনিক বাণিজ্যিক শহর।

৬/ উন্নত স্বাস্থ্যসেবা ও আধুনিক শিক্ষা নিশ্চিত করতে হাজীগঞ্জ সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠা এবং জেনারেল হাসপাতালকে ৩০০ শয্যায় উন্নীতকরণ ও প্রবীণ হাসপাতাল স্থাপন। মাতৃমৃত্যু হার কমানো ও নবজাতকদের পরিচর্যার জন্য মাতৃ ও শিশু সদন প্রতিষ্ঠা করা।

৭/ সু-শিক্ষা অর্জনের জন্য সরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এবং ঐতিহ্যবাহী হাজীগঞ্জ ডিগ্রি কলেজ ও হাজীগঞ্জ আহমাদিয়া কামিল মাদ্রসা সহ সকল মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করা হবে।

৮/ দুঃস্থ নারী, বয়স্ক, বৃদ্ধ, প্রতিবন্ধী ও বিধবাদের নিরাপদ জীবনযাপনের লক্ষ্যে অসহায়, দুঃস্থ, বিধবা ও প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র, নারী উন্নয়ন কেন্দ্র ইত্যাদি স্থাপন। তরুণ ও যুব সমাজকে মাদক ও নগ্নতার বিষবাস্প থেকে রক্ষা করতে মাদকমুক্তি কেন্দ্র, নৈতিকতা শিক্ষণের মোটিভেশন সেন্টার, সুস্থ বিনোদন কেন্দ্র ইত্যাদি স্থাপন।

৯/ দ্বীন ইসলামের খিদমতের লক্ষ্যে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় দুটি ইসলামী গবেষণা কেন্দ্র, পাঠাগার প্রতিষ্ঠা করা। প্রত্যেক ধর্মের অনুসারীদের নিজ নিজ ধর্মচর্চায় উৎসাহিত করা, সহযোগিতা দান ও সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন স্থাপন ও জঙ্গিবাদ রোধে কার্যকরী পদক্ষেপ নেয়া। নির্বাচিত হলে ধর্মীয় উস্কানীদাতা ও কটুক্তিকারীদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির বিধান রাখতে সংসদে প্রস্তাব উত্থাপন করা হবে।

১০/ হাজীগঞ্জ ও শাহরাস্তি দুই উপজেলার গুরুত্বপূর্ণ সড়কগুলোতে ওয়াইফাই স্থাপন ও সিসি টিভি ক্যামেরার ব্যবস্থা করে ডিজিটাল উপজেলা ও জানমালের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা।

১১/ হাজীগঞ্জ ও শাহরাস্তি পৌর এলাকায় পানি, পয়ঃনিষ্কাশন, গ্যাস, বিদ্যুৎ সহ সকল প্রকার নাগরিক সুবিধা নিশ্চিতকরণ।

১২/ সর্বোপরি নবী করিম (দরুদ) এর আদর্শ, কোরআন-সুন্নাহ ও খোলাফায়ে রাশেদীনের আদর্শে সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে ইসলামের স্বর্নযুগ প্রতিষ্ঠা করা। যেখানে সাম্প্রদায়িক ফেৎনা থাকবে না। মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান কাঁধে কাঁধ রেখে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করবে।

অতএব, আসুন আমাদের প্রিয় হাজীগঞ্জ-শাহরাস্তিতে শতভাগ শিক্ষা, চিকিৎসা, বাসস্থান, শিল্প-বাণিজ্যে উন্নত উপজেলা ও সন্ত্রাস, জঙ্গীবাদ, চাঁদাবাজ, মাদক, নগ্নতা, দূষণমুক্ত, অসাম্প্রদায়িক ও নৈতিক ভিত্তিসম্পন্ন উপজেলা প্রতিষ্ঠা করতে আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্ মুজাদ্দেদী-কে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত করতে চেয়ার প্রতীকে আপনার মূল্যবান ভোট দিন। আপনার উপর মহান আল্লাহ ও রাসূল(দ.) এর অর্পিত আমানত ‘ভোট’ ঈমানদার ও আদর্শবান একজন আলেমকে প্রদান করে মহান সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জন করুন। আল্লাহ হাফেজ।

প্রচারে: হাজীগঞ্জ-শাহরাস্তির সর্বস্তরের জনগণ।

Comments

comments

Related Post