খবরের বিস্তারিত...

সরকারের উন্নয়ন রুটম্যাপ থেকে উপেক্ষিত নগরীর প্রান্তিক এলাকাঃ পতেঙ্গা ৪১ নং ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে ইসলামিক ফ্রন্ট চট্টগ্রাম নগর সভাপতি মুজিবুল হক শুক্কুর

সরকারের উন্নয়ন রুটম্যাপ থেকে উপেক্ষিত নগরীর প্রান্তিক এলাকাঃ পতেঙ্গা ৪১ নং ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে ইসলামিক ফ্রন্ট চট্টগ্রাম নগর সভাপতি মুজিবুল হক শুক্কুর

ফেব্রু. 14, 2016 সাংগঠনিক খবর

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সভাপতি  এইচ এম মুজিবুল হক শুক্কুর বলেছেন,- দেশের সর্বত্র উন্নয়নের মহোৎসব শুরু হয়েছে বলে সরকার তথা সরকারী বিভিন্ন মহল আস্ফালন করলেও কার্যতঃ তা জনমনে বিভ্রান্তি সৃষ্টির এক অভিনব কৌশল। সরকারের স্বেচ্ছাচারীতা, দলীয়করণ এবং আত্মীয়করণের মত নেতিবাচক রাজনীতি থেকে জনগনের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতে মূলত সরকার উন্নয়নের জিগির তুলছে। অথচ নগরীর আওতাধীন প্রান্তিক এলাকা সমূহতে না গেলে কখনও বুঝা যাবেনা যে সরকারের উন্নয়নের বাস্তব চিত্র। চট্টগ্রাম নগরীর প্রান্তিক এলাকা সমূহ এখনও মান্দাতা আমলের সেই ভূতুরে নগরীতে রয়ে গেছে। সন্ধ্যা ঘনিয়ে আসার সাথে-সাথে ঘরে না ঢুকলে রকমারী বিড়ম্বনার শিকার হতে হয় প্রান্তিক এলাকায় বসবাস কারীদের। এখনও চরম ঝুঁকিপূর্ণ অবস্থায় দিন যাপন করতে হচ্ছে এ সকল অধিবাসীদের। মূলতঃ সরকারের উন্নয়ণ রুটম্যাপ থেকে উপেক্ষিত নগরীর প্রান্তিক এলাকা সমূহ। তাই সিটি কর্পোরেশন ঘোষিত বিশালাকারের বাজেটের এক তৃতীয়াংশ প্রান্তিক এলাকার উন্নয়নে বরাদ্দ দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন।
তিনি আরও বলেন,- চলমান রাজনৈতিক পরিস্থিতি কোন ভাবেই ব্যবসাবান্ধব নয়। ফলে দেশী-বিদেশী বিনিয়োগকারীরা বিনিয়োগে আগ্রহ হারিয়ে ফেলেছে। সম্প্রতি দেশে চাঞ্চল্যকর ২ জন বিদেশী হত্যাকান্ডের পর পুনরায় প্রকাশ্য দিবালোকে একজন পুস্তক ব্যবসায়ীর নির্মম হত্যাকান্ডে আইন শৃংখলা পরিস্থিতির চরম অবনতি ঘটায় দেশের ব্যবসায়ী মহল আবারও শংকিত হয়ে পড়েছে। তদুপরি গ্যাস সরবরাহ পরিস্থিতি নিয়ে ব্যবসায়ীরা একেবারেই হতাশাগ্রস্থ হয়ে পড়েছে। ফলশ্রুতিতে বিনিয়োগ জটিলতায় পড়ে ক্রমশঃ বৃদ্ধি পাচ্ছে অর্থ পাচারের মত জঘন্য ঘটনা। মুখ থুবড়ে পড়ছে দেশের জাতীয় অর্থনীতি। ক্রমাগত দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে অভিশপ্ত বেকার লিষ্ট। এমতাবস্থায় দেশে সুস্থ, স্থিতিশীল, একটি রাজনৈতিক অঙ্গন সর্বমহলের নিকট অধিকতর প্রত্যাশিত। তাই জাতীয় জীবনে সমৃদ্ধ একটি দেশ গঠনে জাতীয় ঐক্যের কোন বিকল্প নেই।
ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ পতেঙ্গা ৪১ নং ওয়ার্ডের উদ্যোগে  স্থানীয় হজরত নিজাম (রঃ) আইডিয়াল স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত এক প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি উপরোক্ত মন্তব্য করেন।
ইসলামিক ফ্রন্ট নেতা বিশিষ্ট চিকিৎসক জনাব ডাঃ মোহাম্মদ আয়ুব আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পতেঙ্গা থানা ইসলামিক ফ্রন্টের সভাপতি মাওলানা মোহাম্মদ আবদুর রহিম তৈয়বী, পতেঙ্গা থানা ইসলামিক ফ্রন্টের সাধারন সম্পাদক মোহাম্মদ আবদুর রহিম, মোহাম্মদ ওয়াহিদুল আলম, আমির আহম্মদ, আলী আকবর, মাওলানা জসিম উদ্দীন, আবদুর রহিম, মিজানুর রহমান, আবদুর রহমান, ছালেহ নুর সাগর, ছাত্রনেতা মাহাবুবুল আলম ও মোহাম্মদ ইসমাইল প্রমূখ।
সভায় সম্পূর্ন গণতান্ত্রিক পন্থায় গোপন ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত নির্বাচনে জনাব আমির আহম্মদকে সভাপতি, মোহাম্মদ আজগরকে সাধারন সম্পাদক ও মাওলানা মোহাম্মদ জসিম উদ্দীনকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট একটি শক্তিশালী কার্যকরী কমিটি গঠন করা হয়।

Comments

comments

Related Post