খবরের বিস্তারিত...

60079522_2361329377488617_8630292436880457728_n

পেশোয়ায়ে আহলে সুন্নাত আল্লামা আজিজুল হক আলকাদেরী (র.) স্মরণ সভায় অধ্যক্ষ আল্লামা জুবাইর

ইসলামের মূলধারা সুন্নীয়তের বিস্তৃতি ও সম্প্রসারনে
আল্লামা আজিজুল হক আলকাদেরী (র.) এর অবদান অনস্বীকার্য —- পেশোয়ায়ে আহলে সুন্নাত আল্লামা আজিজুল হক আলকাদেরী (র.) স্মরণ সভায় অধ্যক্ষ আল্লামা জুবাইর।
ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন,- কোরআন সুন্নাহর সঠিক মর্মবানী প্রচারের মাধ্যমে এদেশে একটি শান্তির জনপদ বিনির্মানে যেসব কীর্তিমান মনিষিরা ইসলামের ইতিহাসকে সমৃদ্ধ করেছেন, তন্মধ্যে দেশের খ্যাতিমান আলেমেদ্বীন পেশোয়ায়ে আহলে সুন্নাত পীরে তরিকত শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক আলকাদেরী স্বীয় কর্মযজ্ঞের মাধ্যমে এদের একজন হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে সক্ষম হন। আল্লামা আজিজুল হক আলকাদেরী (র.) ছিলেন শরয়ী জানের উপর অধিকতর দক্ষতা ও যোগ্যতারসম্পন্ন একজন কীতিমার্ন আলেমেদ্বীন। ইসলামী জ্ঞান-বিজ্ঞানের অধিকতর চর্চার মাধ্যমে তিনি ইসলামের একজন প্রকৃত সেবক হিসেবে ওফাতঅবধি নিরলস দায়িত্ব পালন করে গেছেন। যেথায় অসংগতি, অসুন্দর, অসত্য, অন্যায় ইত্যাকার গর্হিত বিষয়াদি পরিলক্ষিত হয়েছে, সেখানে তিনি ব্যাঘ্র ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন। তিনি ছিলেন সময়ের সাহসী ও নির্ভীক কণ্ঠস্বর। যিনি সত্যের বলিষ্ট উচ্চারনে কখনও কার্পন্যতা করেননি। বুদ্ধিভিত্তিক চর্চা, সৃজনশীল জীবন ও কর্মে মুখর আল্লামা আজিজুল হক আলকাদেরী (র.) ছিলেন এক মহান ব্যতিক্রমী ব্যক্তিত্ব, যাঁর অস্তিমজ্জায় প্রতিবিম্বিত হতো নবী প্রেমের ফল্গুধারা। এ মহান কীর্তিমান মনিষি আমৃত্যু মানুষকে সত্য ও সুন্দরের পথে আহবান করেছেন। জাতীয় জীবনে একটি সুস্থ, সুন্দর ও স্থিতিশীল সমাজ বিনির্মানের অভিপ্রায়ে তিনি অসংখ্য শিক্ষালয় প্রতিষ্ঠা করে গেছেন। উপরন্তু ইসলামের মূলধারা সুন্নীয়তের বিস্তৃতি ও সম্প্রসারনে আল্লামা আজিজুল হক আলকাদেরীর অবদান অনস্বীকার্য বলে তিনি মন্তব্য করেন।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে অদ্য ১১ মে ২০১৯ ইং রোজ শনিবার বিকাল ৩ টায় চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে পেশোয়ায়ে আহলে সুন্নাত শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক আলকাদেরী (র.) এর স্মরণে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দানকালে তিনি উপরোক্ত মন্তব্য করেন। চট্টগ্রাম মহানগর ইসলামিক ফ্রন্ট এর সভাপতি আলহাজ্ব এইচ এম মুজিবুল হক শুক্কুরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এডভোকেট আলহাজ্ব এম আবু নাছের তালুকদার। প্রধান বক্তা ছিলেন দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যক্ষ আল্লামা কাজী আননোয়ারুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফ্রন্টের কেন্দ্রীয় নেতা-আলহাজ্ব মোহাম্মদ রফিক কোম্পানী। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি এম.কফিল উদ্দিন রানা, মাওলানা মুহাম্মদ মহিউদ্দীন তাহেরীর পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মাওলানা জাকের আহমদ সিদ্দিকী,অধ্যক্ষ মাওলানা ছৈয়দ আবু সালেহ, এম.মহিউল আলম চৌধুরী, মাওলানা মুহাম্মদ নাসির উদ্দিন আনোয়ারী, এম.মঈন উদ্দিন চৌধুরী হালিম, মাওলানা হাফেজ আবু তাহের, এম.ওয়াহেদ মুরাদ, এম. ইলিয়াছ খান ইমু, ডা:হাসমত আলী তাহেরী, অধ্যক্ষ মুহাম্মদ শাহজাহান, কাজী মোহাম্মদ মফিজুর রহমান, মাওলানা জিয়াউল হক বিপ্লবী, কাজী মোহাম্মদ সুলতান ও মোহাম্মদ আহসানুল আলম প্রমুখ।

Comments

comments

Related Post