খবরের বিস্তারিত...


লালদিঘী ময়দানে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর বিশাল জনসভা অনুষ্ঠিত

মূহুর্তের জন্যও কোন অনির্বাচিত সরকারের নিকট রাষ্ট্র ক্ষমতা নিরাপদ নয়-জননেতা আল্লামা ছৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান জাতীয় নেতা পীরে তরিকত আল্লামা ছৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেছেন- গণতান্ত্রিক ব্যবস্থাপনায় কখনও কোন সরকার নির্বাচন পরিচালনা করে না। নির্বাচন পরিচালনা করে নির্বাচন কমিশন। তত্ত্বাবধায়ক ফর্মুলা একটি আপদকালীন ব্যবস্থাপনা। তাই অবাধ, সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে সরকারের প্রভাবমুক্ত স্বাধীন নির্বাচন কমিশনই একমাত্র বিকল্প হতে পারে। মূহুর্তের জন্যও কোন অনির্বাচিত সরকারের নিকট রাষ্ট্র ক্ষমতা নিরাপদ নয় উল্লেখ করে তিনি বলেন-
শীঘ্রই নির্বাচনকেন্দ্রিক সৃষ্ট সংকট এর কোন ইতিবাচক কিনারা না হলে পশ্চাৎমুখীতায় ধাবিত হবে দেশ। মুখ থুবড়ে পড়বে জাতীয় অর্থনীতি। এমতাবস্থায় জাতীয় বৃহত্তর স্বার্থে পারস্পরিক অর্থবহ সংলাপের মাধ্যমেই সংকট সমাধানে ইতিবাচক মনোবৃত্তি নিয়ে সকল অংশীজনদের এগিয়ে আসতে হবে। প্রতিহিংসার রাজনীতির দুষ্ট বৃত্ত থেকে বেরিয়ে আসা না গেলে সকল অর্জনই বৃথা হয়ে যাবে। তিনি বলেন- স্বাধীনতা বিরোধী অপশক্তি জামাআত ও হেফাজতিরা কৌশল পরিবর্তন করে রাষ্ট্রীয় নীতি নির্ধারক হতে মরিয়া হয়ে উঠেছে। এদের অপকৌশলের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকতে হবে। এছাড়া নিত্যপণ্যের মূল্য স্বাভাবিক পর্যায়ে আনতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ইতিবাচক ও বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণের ওপর তিনি গুরুত্বারোপ করেন। দলের মহাসচিব জননেতা অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন- অবাঞ্ছিত রাজনৈতিক বিভাজন গণতান্ত্রিক সংস্কৃতিকে গিলে খেয়েছে। ক্ষমতাকেন্দ্রিক রাজনীতির অধিকতর চর্চা হওয়ার কারণে জনমতের প্রতিফলনে বিঘ্নতা সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত। যা জাতি হিসেবে আমাদের জন্য মোটেও সুখকর বিষয় নয়। অতএব রাজনীতিতে সুস্থধারা ফিরিয়ে আনতে হলে ইসলামী আদর্শের প্রকৃত চর্চা ও অনুসরণের কোন বিকল্প নেই। তিনি আরও বলেন- ফিলিস্তিনে দখলদার ইসরাইলের নৃশংসতা-নিষ্ঠুরতায় গোটা ফিলিস্তিন এখন বধ্যভূমিতে পরিণত হয়েছে। সাম্রাজ্যবাদী গোষ্ঠীর নীল নক্সা বাস্তবায়িত হলে গোটা মধ্যপ্রাচ্যের অস্থিত্বই সংকটাপন্ন হয়ে পড়বে। তিনি বিপন্ন ফিলিস্তিনি জনগণের পাশে ইতিবাচক মনোবৃত্তি নিয়ে এগিয়ে আসার জন্য বিশ্বনেতাদের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।
ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে অদ্য ১১ নভেম্বর ২৩ইং শনিবার বিকেল ৩টায় স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজন এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে এবং ফিলিস্তিনে নির্বিচারে মুসলমানদের হত্যার প্রতিবাদে ঐতিহাসিক চট্টগ্রাম লালদিঘী ময়দানে অনুষ্ঠিত জনসভায় বক্তারা উপরোক্ত মন্তব্য করেন। ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগর আলহাজ্ব এইচ এম মুজিবুল হক শাকুর এর সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় চেয়ারম্যান জাতীয় নেতা পীরে তরিকত আল্লামা ছৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা শায়খুল হাদিস অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান পীরে তরিকত আল্লামা ছৈয়দ নাছেরুল হক চিশতি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান যথাক্রমে জননেতা আল্লামা এস এম ফরিদ উদ্দীন, আল্লামা কাজী জসিম উদ্দিন, অধ্যক্ষ এম ইব্রাহীম আখতারী, অধ্যক্ষ আল্লামা হাসান রেজা আলকাদেরী, লায়ন এম রফিক কোম্পানী, আল্লামা ছালেহ আহমদ আনসারী। বক্তব্য রাখেন- স ম হামেদ হোসাইন, অধ্যক্ষ ছৈয়দ মাওলানা জসিম উদ্দিন তৈয়বী।
অধ্যাপক ছৈয়দ হাফেজ আহমদ। এস এম আব্দুল করিম তারেক, মাস্টার আনোয়ারুল আজিম, অধ্যক্ষ মাওলানা আবু সালেহ, মাওলানা জয়নাল আবেদীন জিহাদী। ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক মাওলানা ওয়াহেদ মুরাদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত জনসভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মাওলানা এ এম মঈনউদ্দীন চৌধুরী হালিম, মাওলানা মোজাম্মেল হোসাইন, স ম শওকত আজিজ, ডাঃ হাসমত আলী তাহেরী, অধ্যাপক শহিদুল্লাহ সাদা, এস এম আবু সাদেক ছিটু, কাজী আহসানুল আলম, আব্দুল মালেক রেজভী, কাজী আলাউদ্দিন আজাদ, ইমদাদুল ইসলাম, রাসেদুল ইসলাম রাসেল, মিছবাহুল ইসলাম ও আবদুল্লাহ আল মুমিন প্রমূখ।

[related_post themes="flat" id="2072"]